News Article

জুন মাসের শেষ নাগাদ মুক্তি পেতে যাচ্ছে শাওমির এমআইইউআই 13 অপারেটিং সিস্টেম

জুন মাসের শেষ নাগাদ মুক্তি পেতে যাচ্ছে শাওমির এমআইইউআই 13 অপারেটিং সিস্টেম

শাওমি সম্প্রতি নিজস্ব নতুন এমআইইউআই 12.5 সিস্টেম তৈরি করেছে। এই নতুন সিস্টেমটির জন্যেও শাওমির অনেক ব্যবহারকারীরা খুব উদ্বিগ্ন। বর্তমানে, MIUI12.5 সিস্টেম একের পর এক ধাক্কা দেওয়া শুরু করেছে। এবং ঠিক এখনই, কিছু ডিজিটাল ব্লগার এমআইইউআই 13 সম্পর্কে সংবাদটি ভেঙেছে। অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এমআইইউআই 12.5 এখনও অভিযোজন প্রক্রিয়াধীন রয়েছে। নতুন এমআইইউআই 13 চালু করা খুব দরকার?

একটি ডিজিটাল ব্লগার প্রকাশিত একটি পোস্টার অনুসারে, এমআইইউআই 13 সিস্টেম 25 জুন মুক্তি পাবে। যদি এই সময় অনুসারে এটি গণনা করা হয়, তবে MIUI12.5 এ আপগ্রেড হওয়া মডেলগুলি আপগ্রেড হওয়ার সাথে সাথেই MIUI 13 পাবেন। পিছনের কিছু মডেল এমনকি MIUI12.5 এড়িয়ে যেতে পারে এবং সরাসরি MIUI 13 অপারেটিং সিস্টেম আসতে পারে। এইভাবে, এমআইইউআই 12.5 সিস্টেমটি যে শাওমি প্রচুর শক্তি তৈরিতে ব্যয় করেছে তা বিশেষভাবে অস্তিত্বহীন।

এবং এমআইইউআই 12.5, যা সম্প্রতি খুব জনপ্রিয় হয়েছে, কিছু ব্যবহারকারীর আপগ্রেড হওয়ার পরেও কিছু বাগ থাকবে বলে জানা গেছে। মন্তব্যের ক্ষেত্রে, আমরা অনেকগুলি শাওমি ব্যবহারকারীর তাদের MIUI12.5 সিস্টেম সম্পর্কে অভিযোগ পেয়ে দেখতে পাচ্ছি যে, শাওমি এর আগে নতুন MIUI13 সিস্টেম বিকাশের আগে MIUI12.5 সিস্টেমটি সমন্বিত ও স্থিতিশীল করা উচিত। আসলে এই শাওমি ব্যবহারকারীরা ভুল অভিযোগ করছে না। কেবলমাত্র বিদ্যমান সিস্টেমটি অনুকূলকরণের মাধ্যমে গ্রাহকরা ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা অর্জন করতে পারে। অন্যথায়, ক্রমাগত সিস্টেম আপডেট করা কেবল গ্রাহকদের বিরক্ত করবে।

অবশ্যই, আমরা এবারও MIUI13 সিস্টেমটিকে MIUI12.5 এর একটি স্থিতিশীল সংস্করণ হিসাবে বিবেচনা করতে পারি। সর্বোপরি, এমআইইউআই 12.5 সিস্টেমটি এমন একটি ব্যবস্থা যা শাওমিটি নির্মাণে প্রচুর সময় এবং শক্তি ব্যয় করেছিল। একবারে নতুন সংস্করণে প্রতিস্থাপন করা অসম্ভব। সুতরাং, যদি শাওমি সত্যিই জুনের শেষের দিকে এমআইইউআই 13 সিস্টেমটি প্রকাশ করতে চায়, তবে শাওমির নতুন সিস্টেমটি খুব বেশি পরিবর্তিত হবে না। সহজভাবে বলতে গেলে এটি একটি MIUI12.5 এর একটি স্থিতিশীল সংস্করণ হিসেবে প্রকাশ পেতে যাচ্ছে মাত্র।

Related Articles

Leave a Reply

Back to top button